শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

আপডেট
একদিনে বিশ্বব্যাপী আরো ৮১৯ জনের মৃত্যু

একদিনে বিশ্বব্যাপী আরো ৮১৯ জনের মৃত্যু

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৮১৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় ৩ লাখ ১৬ হাজার ৫৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আজ শনিবার (১৯ নভেম্বর) সকালে করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটার্স থেকে পাওয়া সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জাপানে সবচেয়ে বেশি ৮৪ হাজার ৩৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্রে। দেশটিতে একদিনে ১৬০ জন মারা গেছেন। এ ছাড়া ফ্রান্সে মৃত্যু ৭৪ জন এবং আক্রান্ত ৩৭ হাজার ১৭৭ জন। ব্রাজিলে মৃত্যু ৭২ জন এবং আক্রান্ত ৩০ হাজার ৪৩৮ জন। দক্ষিণ কোরিয়ায় মৃত্যু ৬৩ জন এবং আক্রান্ত ৬৩ জন। রাশিয়ায় মৃত্যু ৬০ জন এবং আক্রান্ত ৫ হাজার ৫৪৬ জন। তাইওয়ানে মৃত্যু ৫৮ জন এবং আক্রান্ত ১৮ হাজার ৩ জন।
প্রসঙ্গত, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ২৫ লাখ ৫৫ হাজার ৮৩১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ২৪ হাজার ২৬ জন। সুস্থ হয়েছেন ৬২ কোটি ১৮ লাখ ৬৪ হাজার ৮০ জন। এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |